শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪২ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

নওগাঁয় তুলশিগঙ্গা নদী থেকে উদ্ধার হওয়া অজ্ঞাত পরিচয় মহিলার লাশের পরিচয় মিলেছে

মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁ সদর উপজেলার রাজাকপুর মধ্যপাড়া তুলশিগঙ্গা নদী থেকে উদ্ধার হওয়া অর্ধগলিত অজ্ঞাত লাশের পরিচয় পাওয়া গেছে। তিনি রাজাকপুর গ্রামের মৃত সামছুর রহমানের স্ত্রী নুরুন্নাহার (৫৮)। তিনি তিন সন্তানের জননী। পরিচয় নিশ্চিত করেছেন নিহতের ভাতিজা জনি। নিহতের স্বজনরা জানান, গত ৩ দিন আগে নিখোজ হন তিনি। নিখোজের পর অনেক খোঁজাখুজি করেও তাকে পাওয়া যায়নি। গতকাল ৪ মে সোমবার দুপুরে স্থানীয়রা নদীর কিনারায় অর্ধগলিত লাশ পানিতে ভাসতে দেখতে পায়। পরে খবরটি ছড়িয়ে পরলে মুহুর্তের মধ্যেই নদীর দুই ধারে শত শত মানুষ ভীড় করতে থাকে। পরে খবর পেয়ে লাশ উদ্ধার করেছে নওগাঁ সদর থানা পুলিশ। নওগাঁ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সোহরাওয়ার্দী হোসেন বলেন, নদীতে স্বল্প পানি থাকায় তেমন ¯্রােতও নেই তাই লাশটি অন্য কোথাও থেকে ভেসে আসার সুযোগ কম। অন্য কোথাও হত্যা করে এখানে লাশ ফেলে রেখে পালিয়েছে বলে ধারণা করা হচ্ছে। লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। নিহতের ছোট ভাই আসাদুল ইসলাম বাদি হয়ে নওগাঁ থানায় মামলা দায়ের করেছেন। নওগাঁ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সোহরাওয়ার্দী হোসেন আরো জানান, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে খোঁজ নেয়া হচ্ছে বলেও তিনি জানান।

নওগাঁর মহাদেবপুরে অস্বাস্থ্যকর পরিবেশে

সেমাই তৈরি ১০ হাজার টাকা জরিমানা

মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর মহাদেবপুরে ৪ মে সোমবার দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নওগাঁর মহাদেবপুরে অভিযান চালিয়ে এক আওয়ামী লীগ নেতার সেমাই কারখানার ১০ হাজার টাকা জরিমানা করেছে।

নওগাঁ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো: শামীম হোসেন জানান, তার নেতৃত্বে পরিচালিত অভিযানের সময় দেখতে পান যে, মহাদেবপুরে উপজেলার নওহাট মোড় নামক স্থানে সাদ্দাম সেমাই কারখানায় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খোলা লাচ্ছা সেমাই তৈরি করা হচ্ছে। কারখানায় উৎপাদিত সেমাইয়ের প্যাকেটে উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ ও খুচরা মূল্য লেখা নেই। এ অপরাধে কারখানার মালিক স্থানীয় প্রভাবশালী আওয়ামী লীগ নেতা ইনছের আলী মোল্লার ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি জানান, উপজেলায় আরও তিন চারটি সেমাই তৈরির কারখানা আছে। সেগুলোতেও নিয়মিত অভিযান চালানো হবে। যাতে করে আসছে ঈদে মানুষ ভেজালমুক্ত সেমাই খেতে পারেন।

তিনি বলেন, অভিযান শেষে কারখানার পরিবেশ উন্নয়ন, শ্রমিকদের হ্যান্ড গ্লাভস, মাস্ক ও ক্যাপ ব্যাবহার করার জন্য নির্দেশ দেয়া হয়।

নিউজটি শেয়ার করুন

All rights reserved © meghnapost.com